আপনাকে ফেসবুকে কারা ফলো করে? দেখুন আপনার ফলোয়ারদের তালিকা

ফেসবুক আইডিতে ফলোয়ার যেমন বানানো যায় তেমনি ফলোয়ারদের তালিকাও জানা যায়। আপনার ফেসবুক একাউন্টে কারা কারা ফলো করে যদি সেটি আপনি জানতে চান তাহলে এই পোস্ট আপনার জন্য উপকারী হবে। 


কেননা, এই পোস্টে আমি ফেসবুক আইডির ফলোয়ার দেখার নিয়ম জানাবো। আপনারা ফেসবুক একাউন্টের ফলোয়ার দেখার উপায় জানার পাশাপাশি ফলোয়ার দেখার শর্তাবলী ও বিস্তারিত তথ্য জানতে পারবেন। 


ফেসবুকে ফলোয়ার দেখার উপায়
ফেসবুকে ফলোয়ার দেখার উপায়


ফেসবুক একাউন্টের ফলোয়ার দেখাঃ 

ফেসবুকে ফলোয়ার বাড়ানোর জন্য আমরা আমাদের ফেসবুক আইডির ফলোয়ার অপশন চালু করে রাখি। যখন আমাদেরকে কেউ ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠায় অথবা আমাদের ফেসবুক আইডির ফলো বাটনে ক্লিক করে তখন তারা আমাদের ফলোয়ার হয়ে যায়। অতঃপর আমাদের ফলোয়াররা আমাদের করা সকল পোষ্ট দেখতে পারে। ফলোয়াররা আমাদের পোস্টে লাইক কমেন্ট এবং শেয়ার করতে পারে। 


এভাবে আমরা ফলোয়ার বাড়ানোর মাধ্যমে খুব সহজেই আমাদের করা ফেসবুকের পোস্টগুলোর লাইক, কমেন্ট এবং শেয়ার বাড়াতে পারি। তবে অনেক সময় আমাদেরকে আমাদের ফেসবুক আইডির ফলোয়ার দেখার প্রয়োজন হয়। ফেসবুক আইডির ফলোয়ার দেখার মাধ্যমে আমরা জানতে পারি আমাদের ফেসবুক আইডিতে কারা কারা ফলো করে। 

আরো পড়ুনঃ ফেসবুক ফলোয়ার চালু করার নিয়ম

ফেসবুক আইডির ফলোয়ার দেখার শর্তাবলীঃ 

আপনার ফেসবুক আইডির ফলোয়ারা সংখ্যা দেখার আগে আপনাকে কিছু বিষয়ে জানতে হবে। সেগুলো হচ্ছে- 


  • ফলোয়ার অপশন চালু থাকাঃ প্রথমে আপনি নিশ্চিত হয়ে নেবেন যে আপনার ফেসবুক আইডিতে ফলোয়ার অপশন চালু রয়েছে কিনা। কারণ যদি আপনার ফেসবুক আইডিতে ফলোয়ার অপশন চালু না থাকে তাহলে কেউ আপনাকে ফলো করতে পারবেনা এবং আপনি ফলোয়ার লিস্টও দেখতে পারবেন না। 

  • ফেসবুক একাউন্টে ফলোয়ার থাকাঃ এছাড়াও আপনার ফেসবুক আইডিতে ফলোয়ার অপশন চালু থাকলেও যদি কেউ আপনাকে ফলো না করে তাহলে আপনি ফলোয়ার লিস্ট বের করতে পারবেন না। অর্থাৎ আপনার ফেসবুক আইডিতে ফলোয়ার অপশন চালু থাকতে হবে এবং আপনার ফেসবুক আইডিতে একটি হলেও ফলোয়ার থাকতে হবে। 


ফেসবুক আইডির ফলোয়ার দেখার নিয়মঃ 

মোবাইল অ্যাপ অথবা ব্রাউজার, যেকোনো মাধ্যমেই আপনার ফেসবুক একাউন্টের ফলোয়ার লিস্ট দেখতে পারবেন। মোবাইলে ফেসবুক ফলোয়ার দেখতে চাইলে প্রথমে আপনার ফেসবুক আইডি ফেসবুক অ্যাপে লগইন করবেন। অতঃপর নিচের ধাপগুলো অনুসরণ করুন- 


ফেসবুক অ্যাপে প্রবেশ করার পর নিচের স্ক্রিনশটের মতো আপনার ফেসবুক অ্যাপের মেনু আইকনে ক্লিক করবেন- 


ফেসবুক আইডির ফলোয়ার দেখার উপায়


অতঃপর আপনারা নিচের স্ক্রিনশটএর মতো আপনার ফেসবুক আইডির প্রোফাইলে প্রবেশ করবেন- 


ফেসবুক আইডির ফলোয়ার দেখার উপায়


ফেসবুক আইডির প্রোফাইলে প্রবেশ করার পর নিচের স্ক্রিনশটএর মতো "Followed by (আপনার ফলোয়ার সংখ্যা) people" নামে একটি অপশন দেখতে পারবেন। ফেসবুক আইডির ফলোয়ার দেখতে চাইলে আমাদেরকে এই অপশনে প্রবেশ করতে হবে- 


ফেসবুক আইডির ফলোয়ার দেখার উপায়


অতঃপর আপনারা নিচের স্ক্রিনশটের মতো আপনার ফেসবুক আইডির ফলোয়ার লিস্ট দেখতে পারবেন। আপনার ফেসবুক আইডিতে যারা যারা ফলো করে তাদের সকলের ফেসবুক আইডি এখানে রয়েছে- 


ফেসবুক আইডির ফলোয়ার দেখার উপায়


এই ছিলো ফেসবুক আইডির ফলোয়ার দেখার উপায়। আপনারা উপরে দেখানো পদ্ধতি অনুযায়ী খুব সহজেই আপনাকে ফেসবুকে কারা কারা ফলো করে তাদের ফেসবুক আইডি দেখতে পারবেন। 

আরো পড়ুনঃ ফেসবুকে শেয়ার অপশন চালু করার নিয়ম

উপসংহারঃ 

একটি ফেসবুক একাউন্টের পোস্টে সেই অ্যাকাউন্টের ফ্রেন্ডস এবং ফলোয়াররা লাইক, কমেন্ট, শেয়ার করে থাকে। ফেসবুক ফ্রেন্ড লিমিটেড হলেও ফলোয়ার আনলিমিটেড বানানো যায়। নিয়মিত ফেসবুক আইডির ফলোয়ার চেক করে ফলোয়ারদের সম্পর্কে সঠিক ধারণা পাওয়া যায়। এভাবে ফলোয়ারদের কাজে লাগিয়ে পোস্টে অনেক লাইক, কমেন্ট ও শেয়ার পাওয়া যায়। আশা করছি আপনারা এই পোস্ট থেকে ফেসবুক আইডির ফলোয়ার দেখার উপায়, শর্তাবলী ও বিস্তারিত তথ্য জানতে পেরেছেন। 

Share This Article On:

Previous Post
No Comment
Add Comment
comment url