সহজেই নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার দুইটি নিয়ম জেনে নিন

আপনার নগদ একাউন্ট থাকলে খুব সহজেই আপনার নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করতে পারবেন। যদি আপনার নগদ একাউন্টে টাকা থাকে তাহলে আপনি যেকোন সময় আপনার নগদ একাউন্টে থাকা টাকা মোবাইল রিচার্জ করে ব্যবহার করতে পারবেন। তবে অনেকেই রয়েছেন নগদ একাউন্ট ব্যবহার করলেও নগদ থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম জানেন না। 


যদি আপনি নগদ মোবাইল রিচার্জ করার নিয়ম না জানেন তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। এই টিউটোরিয়ালে আমি আপনাদেরকে নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার দুইটি পদ্ধতি দেখাবো। আশা করছি আপনারা পুরো টিউটরিয়াল পড়ার মাধ্যমে কিভাবে নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করতে হয় তার দুইটি উপায় জানতে পারবেন।  


নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম
নগদ মোবাইল রিচার্জ করার নিয়ম

নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার সুবিধাঃ

নগদ একাউন্ট থেকে মোবাইলে টাকা রিচার্জ করার অনেক সুবিধা রয়েছে। আপনার যদি একটি নগদ একাউন্ট থাকে তাহলে আপনি ঘরে বসেই আপনার মোবাইল নাম্বারে টাকা রিচার্জ করতে পারবেন। অর্থাৎ আপনার মোবাইলে টাকা রিচার্জ করার জন্য আপনাকে বাইরে যেতে হবে না। 


আমাদের অনেক সময় মোবাইলে টাকা থাকে না। তো যখন আমাদের মোবাইলে টাকা রিচার্জ করার প্রয়োজন হয় তখন বাজারের কোন নির্দিষ্ট দোকানে গিয়ে ফ্লেক্সিলোড করে টাকা রিচার্জ করতে হয়। 


অনেক সময় আবহাওয়া খারাপ থাকার কারণে অথবা দোকান বন্ধ থাকায় আমরা আমাদের নাম্বারে টাকা রিচার্জ করতে পারিনা। তখন আমাদের বিপদে পড়তে হয়। কিন্তু যদি আমাদের নগদ একাউন্ট থাকে এবং সেই নগদ একাউন্টে টাকা থাকে তাহলে আমরা সেই টাকা সহজেই যে কোনো সময় আমাদের মোবাইলে রিচার্জ করে নিতে পারব। 


শুধু তাই নয় আপনার আশেপাশে থাকা লোকদের অথবা আপনার কোন দূরের বন্ধু বা আত্মীয় যদি আপনার কাছে টাকা রিচার্জ করে চায় তাহলে আপনি আপনার নগদ একাউন্ট দিয়ে খুব সহজেই আপনার বন্ধু বা আত্মীয়কে টাকা রিচার্জ করে দিতে পারবেন। নগদ একাউন্ট থেকে মোবাইলে টাকা রিচার্জ করলে আপনার সময় বাঁচবে এবং খরচ কম হবে। কারণ নগদ একাউন্ট থেকে মোবাইলে টাকা রিচার্জ করলে ওরা অতিরিক্ত চার্জ কাটে না। 


তাছাড়া অনেক সময় নগদ একাউন্ট আমাদেরকে নির্দিষ্ট কিছু অফার দিয়ে থাকে যার মাধ্যমে আমরা মোবাইলে টাকা রিচার্জ করলে অতিরিক্ত কিছু টাকা বোনাস পেয়ে থাকি। তাই আমাদের উচিৎ নগদ একাউন্টে কিছু টাকা রেখে দেয়া যাতে প্রয়োজনে সেই টাকা মোবাইলে রিচার্জ করে ব্যবহার করতে পারি। এই ছিল নগদ থেকে মোবাইল রিচার্জ করার সুবিধা।


নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার নিয়মঃ 

নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম অনেক সহজ। আপনারা খুব সহজেই আপনাদের নগদ একাউন্ট থেকে মোবাইলে টাকা রিচার্জ করতে পারবেন। তবে নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার দুইটি পদ্ধতি রয়েছে। 

যে দুইটি পদ্ধতিতে নগদ মোবাইল রিচার্জ করতে পারবেন সেই দুইটি পদ্ধতি হচ্ছে - 


  • নগদ অ্যাপ এর মাধ্যমে 

  • নগদ মেনু কোড ডায়াল করে 


আপনারা উপরে দেখানো দুইটি পদ্ধতিতে নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করতে পারবেন। তবে আমি আপনাদেরকে দুইটি পদ্ধতিতেই Nagad account mobile recharge করার নিয়ম দেখাবো। নগদ অ্যাপ এবং নগদ মেনু কোড ডায়াল করে কিভাবে নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করতে হয় তার পদ্ধতি জানার জন্য পুরো পোস্ট পড়ুন - 


নগদ অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার নিয়মঃ 

নগদ অ্যাপ ব্যবহার করে আপনারা খুব সহজেই মোবাইল রিচার্জ করতে পারবেন। নগদ অ্যাপস দিয়ে মোবাইল রিচার্জ করতে চাইলে আপনার মোবাইলে নগদ অ্যাপ্লিকেশন থাকতে হবে। যদি আপনার মোবাইলে নগদ অ্যপ না থাকে তাহলে প্লে স্টোর থেকে ইন্সটল করে নিবেন। অতঃপর নিচের ধাপগুলো অনুসরণ করবেন-


ধাপ - ১ 

আপনার যে নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করতে চাচ্ছেন সেই নগদ একাউন্টে প্রথমে লগইন করে নিবেন। অতঃপর আপনারা নিচের স্ক্রীনশটএর মত Mobile Recharge অপশনে প্রবেশ করবেন। 


নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম


ধাপ - ২ 

মোবাইলে রিচার্জ অপশন এবার প্রবেশ করার পর নিচের স্ক্রীনশটএর মত নাম্বার দেয়ার একটি বক্স দেখতে পারবেন। আপনি নগদ একাউন্ট থেকে যে নাম্বারে মোবাইল রিচার্জ করতে চাচ্ছেন সেই নাম্বার এখানে দিবেন। অতঃপর পরের পেজে যেতে নিচের স্ক্রিনসট দেখানো আইকনে ক্লিক করবেন। 


নগদ অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার নিয়ম


ধাপ - ৩ 

এবার আপনাদেরকে অপারেটর সিলেক্ট করতে হবে। যেহেতু আমি রবি নাম্বারে মোবাইল রিচার্জ করব তাই রবি অপারেটর সিলেক্ট করলাম। আপনি যে অপারেটরে মোবাইল রিচার্জ করতে চাচ্ছেন সেই অপারেটর সিলেক্ট করবেন। 


নগদ অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার নিয়মঃ


ধাপ - ৪ 

এখন আপনাদেরকে এমাউন্ট দিতে হবে। অর্থাৎ আপনি নগদ একাউন্ট থেকে যত টাকা মোবাইল রিচার্জ করতে চাচ্ছেন সেই টাকার পরিমাণ নিচের স্ক্রীনশটএর মত Amount বক্সে লিখবেন। অতঃপর Next অপসনে ক্লিক করবেন।


নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম


ধাপ - ৫ 

এখন আপনাদেরকে একাউন্ট টাইপ সিলেক্ট করতে হবে। নিচের স্ক্রীনশট দেখানো আইকনে ক্লিক করে আপনার নাম্বারের একাউন্ট টাইপ সিলেক্ট করবেন। 


নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম


ধাপ - ৬ 

যেহেতু আমি যে রবি নাম্বারে নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করব সেই রবি নাম্বার Postpaid হওয়ায় Postpaid সিলেক্ট করলাম। সাধারণত সকল নাম্বার Postpaid হয়ে থাকে। অতঃপর আপনারা পিন অপশনে আপনার নগদ একাউন্টের পিন দিয়ে Next অপসনে ক্লিক করবেন।


নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম


ধাপ - ৭ 

এবার আপনারা নিচের স্ক্রীনশটএর মত নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার সকল তথ্য দেখতে পারবেন। যদি দেখেন সবকিছু ঠিকঠাক আছে তাহলে নিচের স্ক্রিনসট দেখানো নগদের গোল আইকনে কিছুক্ষণ ক্লিক করে চেপে ধরে থাকবেন। যখন গোল দাগ পুরোপুরি হবে তখন আপনার নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ সম্পন্ন হবে।  


নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম


ধাপ - ৮ 

অতঃপর আপনারা নিচের স্ক্রীনশটএর মত Mobile Recharge Successful নামে একটি পেজ দেখতে পারবেন। যদি এরকম দেখতে পারেন তাহলে বুঝে নিবেন আপনি সঠিকভাবে নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করতে পেরেছেন। 


এখানে আপনার নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার সকল তথ্য রয়েছে। এবার আপনারা Back To Home 🏠 অপশনে ক্লিক করে এখান থেকে বের হয়ে নগদ একাউন্ট এর হোম পেজে চলে আসবেন। 


নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম


এই ছিল নগদ অ্যাপ দিয়ে নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম। আপনারা উপরে দেখানো পদ্ধতি অনুযায়ী নগদ অ্যাপ্লিকেশন ব্যবহার করে খুব সহজেই নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করতে পারবেন। এবার আপনারা নগদ মেনু কোড ডায়াল করে মোবাইল রিচার্জ করার পদ্ধতি দেখে নিন।


নগদ কোড ডায়াল করে নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার নিয়মঃ 

নগদ মেনু কোড ডায়াল করে আমরা খুব সহজেই নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করতে পারবো। সাধারণত অনেক সময় আমাদের মোবাইলে নগদে অ্যাপ থাকেনা অথবা আমরা বাটন মোবাইল ব্যবহার করে থাকি। এই সময় নগদ মেনু কোড ডায়াল করে নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার প্রয়োজন হয়ে থাকে। 


নগদ মেনু কোড ডায়াল করে মোবাইল রিচার্জ করার পদ্ধতি জানা থাকলে খুব সহজেই যে কোন ডিভাইস থেকে নগদ মোবাইল রিচার্জ করা যায়। নগদ মেনু কোড ডায়াল করে মোবাইল রিচার্জ করতে নিচের ধাপগুলো অনুসরণ করুন - 


ধাপ - ১ 

প্রথমে আপনার নগদ একাউন্টের নাম্বারে *167# কোড ডায়াল করতে হবে। 


নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম


ধাপ - ২ 

এবার আপনারা মোবাইল রিচার্জ অপসন সিলেক্ট করবেন। মোবাইল রিচার্জ অপশন তিন নাম্বারে থাকায় 3 লিখে সেন্ড করবেন। 


নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার কোড


ধাপ - ৩ 

এখন আপনাদেরকে অপারেটর সিলেক্ট করতে হবে। আমি নগদ একাউন্ট থেকে বাংলালিংক নাম্বারে মোবাইল রিচার্জ করতে চাওয়ায় বাংলালিংক অপারেটর সিলেক্ট করলাম।


নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার কোড


ধাপ - ৪ 

এখন আপনারা নিচের স্ক্রীনশটএর মত একাউন্ট টাইপ অপশন দেখতে পারবেন। আমার বাংলালিংক নাম্বার পোস্ট পেইড হওয়ায় দুই লিখে সেন্ড করলাম।  


নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম


ধাপ - ৫ 

এখন আপনারা নিচের স্ক্রীনশটএর মত নাম্বার দেয়ার বক্স দেখতে পারবেন। আপনি যে নাম্বারে নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করতে চাচ্ছেন সেই নাম্বার এখানে দিবেন। নাম্বার দেয়া হলে সেন্ড অপশনে ক্লিক করবেন।  


নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার কোড


ধাপ - ৬ 

আপনি যত টাকা নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করতে চাচ্ছেন সেই টাকার পরিমাণ লিখবেন। টাকার পরিমান লেখার পর নিচের স্ক্রীনশটএর মত সেন্ড অপশনে ক্লিক করবেন।  


নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম


ধাপ - ৭ 

এবার আপনাদেরকে নগদ একাউন্টের পিন দিতে হবে। আপনার নগদ একাউন্টের পিন দেয়ার পর সেন্ড অপশনে ক্লিক করলেই আপনার নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ সম্পন্ন হবে।  


নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম


নগদ মেনু কোড ডায়াল করে নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার এটাই ছিল নিয়ম। আপনার উপরে দেখানো পদ্ধতি অনুযায়ী খুব সহজেই নগদ কোড ডায়াল করে নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করতে পারবেন। 


এই ছিলো নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার দুইটি পদ্ধতি। আমি এই পোষ্টে নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার দুইটি নিয়ম দেখিয়েছি। নগদ অ্যাপ অথবা নগদ মেনু কোড এই দুইটি নিয়মের মধ্যে আপনার যে নিয়ম ভালো লাগে সেই নিয়মে খুব সহজেই নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করতে পারবেন। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ 

নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম নিয়ে এই টিউটোরিয়াল যদি আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা নগদ মোবাইল রিচার্জ সম্পর্কে আরও কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। ইনশাআল্লাহ সমাধান দেয়ার চেষ্টা করব।  

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url