০১৬ কোন সিম । 016 কোন সিমের নাম্বার । 016 Which operator in bangladesh

বাংলাদেশে বর্তমানে অনেক সিম অপারেটর রয়েছে। প্রত্যেক সিমের নাম্বার এর শুরুর তিনটি সংখ্যা ভিন্ন ভিন্ন হয়ে থাকে। অর্থাৎ সিম এর প্রথম তিনটি সংখ্যা দেখলে বুঝা যায় সেটি কোন সিমের নাম্বার। ঠিক তেমনই অনেকেই জানেন না 016 কোন সিমের নাম্বার। ০১৬ কোন সিম সেটা আপনারা এই পোস্ট থেকে জানতে পারবেন। 


016 Which operator in bangladesh

আমি এই পোস্টে 016 Which operator in bangladesh সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। আপনারা পুরা পোস্ট পড়লে ০১৬ কোন সিমের নাম্বার সেটি জানতে পারবেন। এছাড়াও ০১৬ যে সিমের নাম্বার সেই সিম সম্পর্কেও বিস্তারিত আলোচনা করা হবে। ০১৬ কোন দেশের নাম্বার বা কোন সিমের নাম্বার তা জানতে পুরো পোস্ট পড়তে ভুলবেন না। 


016-which-operator-in-bangladesh
০১৬ কোন সিমের নাম্বার?


016 কোন সিমের নাম্বার । ০১৬ কোন সিম? 

০১৬ হচ্ছে এয়ারটেল সিমের নাম্বার। অনেকেই এয়ারটেল সিমের নাম্বার সম্পর্কে জানেনা। এয়ারটেল সিমের নাম্বার সম্পর্কে না জানার কারণে তারা নাম্বার এর শুরুতে 016 দেখলেই জানতে চায় এটি কোন সিমের নাম্বার। মূলত 016 হচ্ছে বাংলাদেশের এয়ারটেল সিমের নাম্বার। এয়ারটেল সিম সম্পর্কে অনেকের না জানার কারন হচ্ছে এটি এখনও সবার মাঝে বিস্তৃত হয় নি। 


বাংলাদেশের অন্যান্য অপারেটর গুলো পুরো দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকলেও এয়ারটেল সেই দিক থেকে অনেক পিছিয়ে। এই কারণে মানুষ নাম্বার এর শুরুতে 016 দেখেলে জানতে চায় এটি কোন সিমের নাম্বার। অর্থাৎ নাম্বার এর শুরুতে 016 থাকলে বুঝতে হবে এটি বাংলাদেশের এয়ারটেল সিমের নাম্বার। 


আরো দেখুনঃ 015 কোন সিমের নাম্বার?


এয়ারটেল সিম সম্পর্কে বিস্তারিত তথ্যঃ

সাধারণত এয়ারটেল হচ্ছে বাংলাদেশের রবি আজিয়াটা লিমিটেড পরিচালিত একটি পণ্য বা ব্রান্ড। এটি রবি আজিয়াটা লিমিটেডের লাইসেন্সের অধীনে বর্তমানে চলতেছে। মালয়েশিয়ায় থাকা আজিয়াটা গ্রুপ এবং ভারতের এন্টারপ্রাইজ অফ ইন্ডিয়া 24 শে জানুয়ারি 2022 সালে বাংলাদেশে তাদের কার্যক্রম শুরু করার জন্য সম্মতি দেয়। এরপর 16 ই নভেম্বর 2016 সালে এয়ারটেল বাংলাদেশ লিমিটেড এবং রবি আজিয়াটা লিমিটেড একত্রিত হয়। 


রবি এবং এয়ারটেল একত্রিত হওয়ার কারণে এয়ারটেলের আইনগত অধিকার বিলুপ্ত হয় এবং এয়ারটেল গ্রাহকরা রবি আজিয়াটা লিমিটেড এর অধীনে পরিচালিত হয়ে থাকে। এয়ারটেল গ্রাহকরা রবি নেটওয়ার্ক ব্যবহার করে থাকে। রবি এবং এয়ারটেল মিলিত হওয়ার কারণ ছিল তারা মিলিতভাবে রবি নামে চলবে এবং দুই বছরের মধ্যে এয়ারটেল বিলুপ্ত হবে। এছাড়াও রবি এবং এয়ারটেল কোম্পানি দুইটি শুধুমাত্র রবি নামে চলবে। কিন্তু বর্তমান সময়েও এখনো এই নিয়ম চালু হয়নি। আমরা টিভিতে রবি এবং এয়ারটেল এর ভিন্ন ভিন্ন অ্যাড দেখতে পাই। 



এয়ারটেল ব্যালেন্স চেক করার নিয়মঃ 

এয়ারটেল সিমের ব্যালেন্স চেক করার জন্য আপনাদের মোবাইলে ডায়াল অপশনে গিয়ে *৭৭৮# কোড ডায়াল করতে হবে। যখন আপনারা আপনাদের মোবাইলে *৭৭৮# ডায়াল করবেন তার কিছুক্ষণের মধ্যে আপনাদের এয়ারটেল সিমের ব্যালেন্স দেখতে পারবেন।


এয়ারটেল সিমের মিনিট চেক করার কোডঃ 

এয়ারটেল সিমে মিনিট কিনেছেন কিন্তু কত মিনিট রয়েছে সেটা চেক করতে পারছেন না? এয়ারটেল মিনিট চেক করার কোড হচ্ছে *৭৭৮*০# আপনারা আপনাদের এয়ারটেল সিমে *৭৭৮*০# কোড ডায়াল করার মাধ্যমে এয়ারটেল মিনিট দেখতে পারবেন। 


এয়ারটেল নাম্বার চেক করার কোডঃ 

যদি আপনারা আপনাদের এয়ারটেল সিমের নাম্বার দেখতে চান তাহলে *2# কোড ডায়াল করবেন। *2# কোড ডায়াল করলে এয়ারটেল নাম্বার চেক করতে পারবেন। অর্থাৎ আপনার এয়ারটেল নাম্বার দেখতে পারবেন। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ 

016 Which operator in bangladesh সম্পর্কে বিস্তারিত এই পোস্টে আলোচনা করেছি। আশা করছি আপনারা 016 কোন সিমের নাম্বার সেটি জানতে পেরেছেন। এরপরও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা এয়ারটেল অপারেটর সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। ইনশাআল্লাহ সমাধান দেয়ার চেষ্টা করব।


Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url