যেভাবে আপনাদের রবি সিমে মিসড কল এলার্ট সার্ভিস চালু ও বন্ধ করবেন - Robi Missed Call Alert Service

আশা করছি আপনারা সকলেই ভাল আছেন। আজকের এই টিউটোরিয়ালে আমি আপনাদের দেখাবো কিভাবে রবি সিমে মিসড কল এলার্ট চালু ও বন্ধ করবেন। 


অর্থাৎ এই টিউটরিয়াল থেকে জানতে পারবেন আপনার রবি সিমের মিসকল এলার্ট চালু করার নিয়ম ও যদি সেই মিসকল এলার্ট সার্ভিস বন্ধ করতে চান তাহলে তা কিভাবে করতে পারবেন। 


রবি মিসড কল এলার্ট সার্ভিস


Robi Missed Call Alert Service

যদি আপনি আপনার রবি সিমে মিসকল এলার্ট চালু করতে চান অথবা চালু করো মিসকল এলার্ট বন্ধ করতে চান তাহলে এই পোস্ট আপনার জন্য। 


পোষ্ট টি গুরুত্ব সহকারে পড়ুন তাহলে সহজেই আপনার রবি সিমে মিসড কল এলার্ট চালু অথবা বন্ধ করতে পারবেন।


মিসড কল এলার্ট কি?

মিসড কল এলার্ট এমন একটি সার্ভিস যে সার্ভিসের মাধ্যমে আপনার মোবাইল ফোন যদি বন্ধ থাকে অথবা নেটওয়ার্কের বাইরে থাকে তাহলে ওই সময়ে যারা আপনাকে কল দিবে পরবর্তী সময়ে যখন আপনার মোবাইল অন থাকবে অথবা নেটওয়ার্ক থাকবে তখন এসএমএস এর মাধ্যমে আপনি জানতে পারবেন। 


অর্থাৎ মিস কল অ্যালার্ট এমন একটি সুবিধা যে সুবিধার মাধ্যমে আপনার মোবাইল ফোন বন্ধ থাকা অবস্থায় কেউ কল দিলেও আপনি সেটা পরবর্তীতে জানতে পারবেন। এবার দেখে নিন কিভাবে রবি সিমের মিসড কল এলার্ট চালু করবেন।


রবি সিমের মিসড কল এলার্ট চালু করার নিয়মঃ


রবি সিমে মিসড কল এলার্ট চালু করার জন্য একটি কোড ডায়াল করলেই যথেষ্ট। অর্থাৎ কোড ডায়াল করার মাধ্যমে সহজেই রবি সিমের মিসড কল এলার্ট চালু করতে পারবেন। 


কোড ডায়াল করা ছাড়াও একটি এসএমএস পাঠানোর মাধ্যমে আপনি আপনার রবি সিমের মিসড কল এলার্ট চালু করতে পারবে। তবে হ্যাঁ, এই রবি সিমে মিসকল এলার্ট চালু করতে আপনার চার্জ প্রযোজ্য। 


অর্থাৎ প্রতি মাসে আপনাকে 10 টাকা কেটে নিবে। এই 10 টাকার বিনিময় মিসকল এলার্ট সার্ভিস সুবিধা আপনি পাবেন। 


রবি সিমে মিসড কল এলার্ট সার্ভিস দুই ভাবে চালু করা যায়। একটি হচ্ছে কোডের মাধ্যমে, আরেকটি হচ্ছে এসএমএসের মাধ্যমে। 


তবে এখানে এসএমএস খরচ ফ্রী। আপনারা কোড ডায়াল অথবা এসএমএস এর মাধ্যমে রবি সিমে মিসকল এলার্ট চালু করতে পারবেন। 

আমি এখানে দুটো নিয়ম দিব আপনার যেটা পছন্দ হয় সেই নিয়মে মিসড কল এলার্ট চালু করতে পারেন।


এসএমএসের মাধ্যমে রবি সিমে মিসড কল এলার্ট চালু করার নিয়মঃ

  • যদি এসএমএস এর মাধ্যমে আপনার রবি সিমে মিসডকল এলার্ট চালু করতে চান তাহলে Start MCA লিখে পাঠিয়ে দিন 28272 নম্বরে। 


কোড ডায়াল করে রবি মিসড কল এলার্ট চালু করার নিয়মঃ

  • যদি আপনারা আপনাদের রবি সিমে কোড ডায়াল করার মাধ্যমে মিসকল এলার্ট চালু করতে চান তাহলে *28272*11# ডায়াল করে আপনার রবি সিমের মিসকল এলার্ট চালু করতে পারবেন।


রবি সিমের মিসড কল এলার্ট সার্ভিস বন্ধ করার নিয়মঃ


এতক্ষণ তো আপনারা রবি সিমের মিসড কল এলার্ট সার্ভিস চালু করার নিয়ম দেখালেন। এখন আপনারা হয়তো ভাবছেন যে যদি মিসকল এলার্ট সার্ভিস বন্ধ করতে চাই তাহলে সেটা কিভাবে করব। 


মিসকল এলার্ট সার্ভিস চালু করা যেমন সহজ তেমনি এটি বন্ধ করাও সহজ। আপনারা দুইভাবে মিসকল এলার্ট সার্ভিস বন্ধ করতে পারবেন। একটি হচ্ছে কোড ডায়াল করার মাধ্যমে, আরেকটি হচ্ছে এসএমএস করার মাধ্যমে। 


রবিতে এসএমএস এর মাধ্যমে মিসড কল এলার্ট সার্ভিস বন্ধ করার নিয়মঃ

  • যদি আপনারা আপনাদের রবি সিমে এসএমএস এর মাধ্যমে মিসড কল এলার্ট সার্ভিস বন্ধ করতে চান তাহলে Stop MCA লিখে পাঠিয়ে দিন 28272 নাম্বারে। তাহলে আপনার রবি সিমের মিসকল এলার্ট সার্ভিস বন্ধ হয়ে যাবে। 


রবি সিমে কোড ডায়াল করার মাধ্যমে মিসডকল এলার্ট সার্ভিস বন্ধ করার নিয়মঃ

  • আপনারা যদি আপনাদের রবি সিমে কোড ডায়াল করার মাধ্যমে মিসড কল এলার্ট সার্ভিস বন্ধ করতে চান তাহলে *28272*2# ডায়াল করে তা করতে পারবেন।


এটাই রবি সিমে মিসড কল এলার্ট সার্ভিস বন্ধ করার নিয়ম। আপনারা চাইলে আবার পূর্বের নিয়মে আপনাদের রবি সিমের মিসকল এলার্ট সার্ভিস চালু করতে পারবেন। 


এই ছিল রবি সিমে মিসড কল এলার্ট সার্ভিস চালু ও বন্ধ করার নিয়ম। আপনারা উক্ত নিয়মে সহজেই আপনাদের রবি সিমে মিসড কল এলার্ট সার্ভিস চালু ও বন্ধ করতে পারবেন। 


আশা করছি এই টিউটোরিয়ালটি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। কোথাও কোনো সমস্যা হলে কমেন্ট করুন, সমাধান দেয়ার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url