সহজেই গুগল সার্চ লিস্ট বা তালিকা ডিলিট করার নিয়ম


গুগল সার্চ লিস্ট ডিলেট করার নিয়ম


গুগল সম্পর্কে আমরা সকলেই পরিচিত। গুগোল একটি সার্চ ইঞ্জিন এটা প্রায় সকলেই জানে। ইন্টারনেট থেকে কোন তথ্য জানতে চাইলে আমরা প্রথমে গুগলে সার্চ করে থাকি। 


কারণ আমরা জানি এই গুগল থেকেই আমাদের প্রয়োজনীয় তথ্য জানতে পারি। তো গুগোলে সার্চ করার পর আমরা যা লিখে গুগলে সার্চ করি অর্থাৎ আমাদের সার্চ লিস্ট গুগলে থেকে যায়‌ । 


অর্থাৎ আপনি গুগলে যা সার্চ করেছেন গুগোল থেকেই তার হিস্টরি দেখতে পারবেন। এখন হয়তো আপনি ভাবতে পারেন যে "আমার সার্চ হিস্ট্রি গুগলে রয়েছে তো এই তালিকা কি সকলে দেখতে পারবে..??" 


এর উত্তর হ্যাঁ। তবে তারাই আপনার গুগল সার্চ তালিকা দেখতে পারবে যাদের হাতে আপনার মোবাইল অথবা কম্পিউটার থাকবে। অর্থাৎ আপনার ডিভাইস ব্যবহার করে সে সহজেই আপনার গুগল সার্চ তালিকা দেখতে পারবে। 


এখন আপনি নিশ্চয়ই চাইবেন না যে আপনার গুগল সার্চ তালিকা কেউ দেখুক। কারণ, হতে পারে আপনি এমন কিছু সার্চ করছেন যা অন্য কেউ দেখলে আপনার সম্পর্কে খারাপ ধারণা পোষণ করতে পারে। তাই এই অবস্থায় আপনার উচিত এমন কিছু করা যাতে আপনার গুগল সার্চ তালিকা কেউ দেখতে না পারে।


কিভাবে গুগল সার্চ তালিকা ডিলিট করবেন??


এখন হয়তো আপনি ভাবতেছেন "কি করলে আপনার গুগল সার্চ লিস্ট বা তালিকা কেউ দেখতে পারবেনা..??" এর জন্য আপনাকে গুগল সার্চ হিস্টোরি বা তালিকা ডিলেট করতে হবে। তাহলে কেউ আপনার গুগল সার্চ লিস্ট দেখতে পারবেনা। 


গুগল সার্চ তালিকা বা লিস্ট ডিলিট করা অনেক সহজ। এর জন্য আপনাকে এই লিংকে প্রবেশ করতে হবে।  অথবা  নিচের Screenshot এর মতো গুগলে প্রবেশ করে উপরের আইকনে ক্লিক করুন। 


গুগল সার্চ লিস্ট বা তালিকা ডিলিট করার নিয়ম

Step-2 

তারপর  Search History তে ক্লিক করুন। 


গুগল সার্চ লিস্ট বা তালিকা ডিলিট করার নিয়ম


Step-3

তারপর  নিচের Screenshot দেখানো আইকনে ক্লিক করুন। 

গুগল সার্চ লিস্ট বা তালিকা ডিলিট করার নিয়ম

Step-4

তারপর Delete activity by অপশনে ক্লিক করতে হবে। 


গুগল সার্চ লিস্ট বা তালিকা ডিলিট করার নিয়ম


Step-5

তারপর Always অপশনে ক্লিক করুন। 


গুগল সার্চ লিস্ট বা তালিকা ডিলিট করার নিয়ম

Step-6

তারপর আপনার যা ডিলেট করা দরকার তা সিলেক্ট করে Next অপশনে ক্লিক করে সার্চ লিস্ট ডিলেট করতে পারবেন। 


গুগল সার্চ লিস্ট বা তালিকা ডিলিট করার নিয়ম


এই ছিল গুগল সার্চ হিস্ট্রি ডিলিট করার নিয়ম। এভাবেই আপনারা সহজে আপনার এন্ড্রয়েড মোবাইল দিয়ে গুগল সার্চ তালিকা ডিলিট করতে পারবেন। আশা করছি টিউটোরিয়ালটি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। 


কোথাও কোনো সমস্যা হলে কমেন্ট করতে পারেন অথবা আমাদের ফেসবুক পেজে মেসেজ করে জানাতে পারেন। সমাধান দেয়ার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url