সহজেই আলাপ অ্যাপে টাকা রিচার্জ করার নিয়ম


আলাপ অ্যাপে টাকা রিচার্জ করার নিয়ম



আসসালামু আলাইকুম। 

আশা করছি আপনারা সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আপনাদের জন্য নিয়ে আসলাম নতুন একটি টিউটোরিয়াল। এই পোস্টে আমি আপনাদের দেখাব "কিভাবে আলাপ অ্যাপে টাকা রিচার্জ করা যায়"


আলাপ অ্যাপ সরকারি নতুন অ্যাপস। কিছুদিন আগেই এই অ্যাপস পাবলিস হয়েছে। তাই অনেকেই এই অ্যাপ সম্পর্কে বিস্তারিত জানেনা। অনেকেই জানেনা যে কিভাবে আলাপ অ্যাপে টাকা রিচার্জ করতে হয়। 


যারা আলাপ অ্যাপে টাকা রিচার্জ করার নিয়ম জানেনা আশা করছি তারা পুরো টিউটরিয়ালটি পড়লে সহজেই বিকাশ থেকে আলাপে টাকা রিচার্জ করতে পারবেন। তো চলুন শুরু করা যাক - 


আলাপ অ্যাপ কি?

আলাপ সরকারি আইপি কলিং অ্যাপ। এই অ্যাপের মাধ্যমে কথা বলা যায়। শুধু কথা নয় আলাপ এর মাধ্যমে কথা বলার পাশাপাশি বার্তা পাঠানো যায় এবং ভিডিও কলে কথা বলা যায়। এই অ্যাপ ব্যবহার করা অনেক সহজ। যে কেউ সহজেই এই অ্যাপ ব্যবহার করতে পারবে।


আলাপ অ্যাপের সুবিধাঃ

প্রথমে বলে রেখেছি আলাপ অ্যাপ সরকারি আইপি কলিং অ্যাপ। এই অ্যাপের মাধ্যমে অন্যের সাথে যোগাযোগ করা যায় অর্থাৎ কথা বলা যায়। এখন আপনি হয়তো ভাবতেছেন যে সাধারণভাবে কথা না বলে এই অ্যাপ দিয়ে কথা বলার কি দরকার??


আলাপ অ্যাপ দিয়ে কথা বলার কারণ এই অ্যাপ এর সুবিধা। এই অ্যাপ এর বিশেষ সুবিধা হচ্ছে মাত্র 30 পয়সা প্রতি মিনিটে কথা বলা যায়। এখন একবার ভেবে দেখুন তো যেখানে সাধারন ভাবে কথা বললে প্রতি মিনিটে 2 টাকা কাটে সেখানে মাত্র 30 পয়সা প্রতি মিনিট কথা বললে তো লাভই হবে। 


এটাই হচ্ছে আলাপ অ্যাপের সুবিধা। এছাড়া অন্যান্য সুবিধা হচ্ছে ভিডিও কলে কথা বলা যায়, বার্তা পাঠানো যায় ইত্যাদি ইত্যাদি।


যেভাবে আলাপ অ্যাপে টাকা রিচার্জ করবেনঃ 


এই অ্যাপ যেহেতু প্রত মিনিটে 30 পয়সা কাটবে তাই আপনাকে টাকা রিচার্জ করতে হবে। আপনার আলাপ অ্যাপে টাকা না থাকলে আপনি কথা বলতে পারবেন না।

Step-1

আলাপ অ্যাপে টাকা রিচার্জ করার জন্য প্রথমে অ্যাপটি ওপেন করুন। আলাপ অ্যাপ ওপেন করার পর নিচের স্ক্রীনশট এর মত দেখতে পারবেন। তারপর নিচের স্ক্রীনশট দেখানো আইকনে ক্লিক করুন-




Step-2

তারপর Recharge অপশনে ক্লিক করুন।



Step-3

এরপর আপনি নিচের স্ক্রীনশট এর মত চার টা অপশন দেখতে পারবেন। আপনি যেখান থেকে টাকা রিচার্জ করতে চান সেটা সিলেক্ট করুন। আমি আপনাদের দেখানোর জন্য বিকাশ সিলেক্ট করলাম। 



Step-4

এবার আপনি প্রথম ঘরে যত টাকা রিচার্জ করতে চান তার হিসাব দিন। আপনি লক্ষ্য করলে দেখতে পারবেন যে সর্বনিম্ন 10 টাকা এবং সর্বোচ্চ 1,000 টাকা পর্যন্ত রিচার্জ করতে পারবেন। 


আপনি যত টাকা রিচার্জ করতে চান তার হিসাব প্রথম ঘরে দিয়ে সেভ বিকাশ লেখায় টিক চিহ্ন দিয়ে continue-তে ক্লিক করুন। তবে সেভ বিকাশ লেখায় টিক চিহ্ন না দিলেও সমস্যা নেই। 



Step-5

এবার নিচের স্ক্রীনশট এর মত দেখতে পারবেন। তো প্রথম ঘরে আপনি যে বিকাশ থেকে টাকা রিচার্জ করতে চান সেই বিকাশের নাম্বার দিবেন। বিকাশ নাম্বার দেয়ার পর নিচের কনফার্ম বাটনে ক্লিক করবেন।

 


Step-6

এবার আপনার বিকাশ নাম্বারে ভেরিফিকেশন কোড যাবে। ভেরিফিকেশন কোড দিয়ে কনফার্ম এ ক্লিক করুন। 


Step-7

এখন আপনাকে বিকাশ একাউন্টের পিন দিতে হবে। বিকাশ একাউন্টের পিন দেওয়ার পর কনফার্ম এ ক্লিক করুন। 


দেখুন কাজ হয়ে গেছে। আলাপ অ্যাপে যে 10 টাকা রিচার্জ করেছিলাম তা সাকসেসফুল হয়েছে এবং এস,এম,এস এর মাধ্যমে জানিয়ে দিয়েছে। 😎😎




এভাবে সহজেই বিকাশ থেকে আলাপ অ্যাপে টাকা রিচার্জ করতে পারবেন। এই ছিল আলাপ অ্যাপে টাকা রিচার্জ করার টিউটোরিয়াল। 


আশা করছি টিউটরিয়ালটি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। কোথাও কোনো সমস্যা হলে কমেন্ট করুন সমাধান দেয়ার চেষ্টা করবো ইনশাআল্লাহ। 😍😍



Share This Article On:

Next Post Previous Post
2 Comments
  • Unknown
    Unknown Aug 2, 2021, 9:38:00 PM

    ফেক্সিলোড যেভাবে করে ওই ভাবে টাকা রিচার্জ করা যাবে?

    • Shaom
      Shaom Aug 22, 2021, 10:18:00 PM

      আলাপ অ্যাপে টাকা রিচার্জ করার জন্য এটাই একমাত্র নিয়ম। আপনি কোন দোকান থেকে ফ্লেক্সিলোডের মাধ্যমে রিচার্জ করতে পারবেন না। আলাপ অ্যাপে টাকা রিচার্জ করার জন্য আপনাকে একটি বিকাশ একাউন্ট থাকতে হবে এবং আলাপ অ্যাপের মাধ্যমে রিচার্জ করতে হবে।

Add Comment
comment url